Friday, June 21, 2024
No menu items!
আন্তর্জাতিকসারোগেসির মাধ্যমে যমজ সন্তানের মা হলেন প্রীতি জিনতা

সারোগেসির মাধ্যমে যমজ সন্তানের মা হলেন প্রীতি জিনতা

যমজ সন্তানের মা হলেন ৪৬ বছর বয়সে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রীতি জিনতা। অভিনেত্রীর এই যমজ সন্তান অবশ্য এসেছে সারোগেসির মাধ্যমে। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) ইনস্টাগ্রাম পোস্টে প্রীতি জানান, তার আর স্বামী জেন গুডএনাফের ঘর আলো করে যমজ সন্তান এসেছে। যমজ সন্তানদের একজন ছেলে এবং একজন মেয়ে। নবজাতকদের নাম রাখা হয়েছে জয় জিনতা গুডএনাফ ও জিয়া জিনতা গুডএনাফ।

মার্কিন নাগরিক জেনে গুডএনাফের সঙ্গে দীর্ঘ দিন প্রেমের সম্পর্কে ছিলেন প্রীতি জিনতা। ২০১৬ সালে ২৯ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলসে চুপিসারে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তারা। একই বছরের ১৩ মে মুম্বাইয়ের একটি হোটেলে অনুষ্ঠিত হয় এ অভিনেত্রীর বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান।

এর আগে শাহরুখ খান, করন জোহর, আমির খান, একতা কাপুরসহ বেশ কয়েকজন বলিউড তারকা সারোগেসির মাধ্যমে সন্তানের জন্ম দিয়েছেন।

সারোগেসি শব্দটি এখন বহুল প্রচলিত শব্দের মধ্যে একটি এবং সারোগেসি শব্দটি মূলত সন্তান ধারণ করার একটি বিকল্প পদ্ধতি বা মেডিকেল সাইন্স এর একটি বিশেষ উপায় এর সন্ধান।

একজন বিবাহিত বা অবিবাহিত নারী যখন তার গর্ভে অন্য আরেক দম্পতির সন্তান ধারণ করে এবং তাকে প্রসব ফরেন তখন সেই পদ্ধতিকে মূলত সারোগেসি পদ্ধতি বলা হয়।

সারোগেসির এই পদ্ধতি বেশ দীর্ঘকালীন। সারোগেসি পদ্ধতিতে মূলত একজন দম্পতি যখন তার সন্তান ধারণ করার জন্য সারোগেট মাদার কে পছন্দ করেন এবং সারোগেসি পদ্ধতিতে যাবতীয় রুলস রেগুলেশন ফলো করে সারোগেসি পদ্ধতিতে পিতা-মাতা হওয়ার সুযোগ নেন তখন দম্পতি পুরুষের শুক্রাণু এবং নারীর ডিম্বানুর আলাদাভাবে করে সংগ্রহ করে বাইরের নিষিক্তকরণ প্রক্রিয়া এর মাধ্যমেই যখন সারোগেট মাদার এর গর্ভে ধারণ করা হয় তখন সেই পদ্ধতিকে সারোগেসি বলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য