Monday, June 17, 2024
No menu items!
প্রথম পাতাশুরু হয়েছে ১২ দিন ব্যাপি দেশি শালের ওয়েভ

শুরু হয়েছে ১২ দিন ব্যাপি দেশি শালের ওয়েভ

শুরু হয়েছে দেশি শালের ওয়েভ। ২০ ডিসেম্বর থেকে শুরু হওয়া ১২ দিন ব্যাপি এই ওয়েভ ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে । দেশীয় পণ্যের ই-কমার্স প্রতিষ্ঠাতা রাজীব আহমেদ এর ঘোষণা অনুয়ায়ী দেশীয় শালের এই ওয়েভে একযোগে অংশগ্রহণ করেছে ফেইসবুকের ছোট-বড় প্রায় ২০০ গ্রুপ।

দেশি শালের মূল উদ্দেশ্য হলো দেশী শালের প্রচার ও প্রসার। যারা শাল নিয়ে কাজ করেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। সুন্দর সুন্দর স্টোরি টেলিং কন্টেন্ট রাইটিং এর মাধ্যমে তারা তাদের পণ্য সকলের সামনে উপস্থাপন করতে পারবেন।

তবে রাজীব আহমেদ ক্রেতাদের সতর্ক করে বলেছেন যে, তারা যেন অবশ্যই প্রতারণার শিকার না হোন। তিনি বলেন, এই ওয়েভের মাধ্যমে উদ্যোক্তাদের পার্সোনাল ব্রান্ডিং মজবুত হবে। আর যারা কাজ করেন না, তারাও বিভিন্ন ধরনের শাল নিয়ে লেখা তথ্য দিয়ে পোস্ট দিতে পারেন। এমনকি অন্যের পোস্ট পড়েও অনেক কিছু জানা যায়।

এই ওয়েভে শীতের তীব্রতার আমেজটা যেন আরও বেড়ে যাবে। হিম শীতল দিনে শাল একটি নিত্যপ্রয়োজনীয় জিনিস। কিন্তু দেশী শাল সম্পর্কে তথ্য অনেকেরই অজানা। বিশেষ করে অনলাইনে এ নিয়ে তেমন কোন তথ্য পাওয়া যায় না। তাই আমাদের সকলের উচিত দেশী শালের তথ্য দিয়ে প্রচুর পরিমাণে কন্টেন্ট লেখা। তবে সেগুলো অবশ্যই বিভিন্ন ধরনের স্টোরি টেলিং এর মাধ্যমে। এটা কোনমতেই যেন সেল পোস্ট না হয়।

উদ্যোক্তা জান্নাতুল ফেরদৌস বলেন, শীত ও শাল পরস্পর অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। শ্রদ্ধেয় রাজীব আহমেদ স্যার ২০২০ সালে দেশি শালের ওয়েভ চালু করেছিলেন এবং গত বছর দেশি শালের ব্যাপক প্রচার পায়। এ বছর শীতের আগে থেকে দেশি শালের প্রচার প্রচারণা শুরু হয়েছিল। কিন্তু গত বছর শালের প্রচার শুরু হয়েছিল শীতের মধ্যে। এর ফলে যা হয়েছিল, শালের প্রচারনা আগে হতে শুরু না করার এবং শীতের মধ্যে শুরু হওয়ার কারণে উদ্যোক্তারা শালের সোর্সিং, শালের ডেলিভারি, ক্রেতারা শাল পছন্দ করার সময় কম পাওয়া, দেশি শালের জন্য বাজেট কম থাকার মতো বিষয় ঘটেছে। কারণ অনেকেই আগে হতে শাল কিনে ফেলেছিলেন, জনপ্রতি শাল নেওয়ার পরিমাণ কম হওয়া ইত্যাদি। এবছর শীতের আগে থেকে দেশি শালের প্রচার প্রচারনা শুরু হওয়া উদ্যোক্তাদের রেকর্ড সংখ্যক দেশি শালের বেচাবিক্রি হয়েছে।

তিনি আর বলেন, শীত চলমান। এ বছর ২০ ডিসেম্বর থেকে দেশি শালের ওয়েভ শুরু হয়েছে রাজীব আহমেদ স্যারের ঘোষণা দেবার পর। স্যার বলেছেন যে, দেশি শালের ওয়েভ শুধুমাত্র দেশি শালের প্রচারণা হবে তা নয়। দেশি শালের বিক্রির জন্যও কেননা শীত এখনো প্রায় এক মাসের মতো আছে। দেশি শালের এই ওয়েভে অংশগ্রহন করেছে ২০০ প্লাস ফেসবুক গ্রুপ। দেশি শালের এই ওয়েভের কারনে দেশি শাল সম্পর্কে অনেক কন্টেন্ট উঠে আসবে। অনেক অজানা দেশি শাল সম্পর্কে জানতে পারবো। সেই সাথে দেশি শালের উদ্যোক্তাদের থেকে দেশি শাল সংগ্রহ করবো আমরা সবাই। দেশি শালের সাথে আছি, দেশি পণ্যের সাথে আছি। আমাদের সবার মূল ফোকাস দেশীয় শালের কন্টেট তৈরি। আমরা যত লিখবো ততই আমাদের দেশি পন্যের কন্টেট তৈরি হবে। আর ততটাই প্রচার হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য