Friday, June 21, 2024
No menu items!
আরোআইটি বিশ্বলোগো ফাইল Ai ফরম্যাটে রাখা আবশ্যক কেন?

লোগো ফাইল Ai ফরম্যাটে রাখা আবশ্যক কেন?

লোগো পর্ব ০১

লোগো ফাইল Ai ফরম্যাটে রাখা আবশ্যক কেন?

Ai সফটওয়্যার অ্যাডবি ইলাস্ট্রেটর ভেক্টর গ্রাফিকডিজাইন সফটওয়্যার। তাই যখন কোন লোগো এই সফটওয়্যার এ ডিজাইন করা হয় এবং পরবর্তীতে তা যদি কয়েক হাজার গুন বড়ো করা হয় লোগোটি ফেটে যায় না বা কোয়ালিটি নষ্ট হয় না।কিন্তু অনেকে ই অ্যাডবি ফটোসপ সফটওয়্যার এ লোগো ডিজাইন করে, অথবা আমরা লোগোটি সুন্দর করে প্রেজেন্ট করার জন্য থ্রি ডি মোকাপ করে থাকি। কিন্তু অনেকে না বুঝে থ্রি ডি মোকাপ যুক্ত লোগোটি প্রাধান্য দেন এবং মূল Ai ফাইলটি গুরুত্ব দেন না। আপনার লোগোটি সুন্দর দেখানোর জন্যে থ্রি ডি মোকাপ যুক্ত লোগোটি ব্যবহার করতেই পারেন। কিন্ত সাথে Ai এর গুরুত্ব দিন এবং লোগোটি কতটা আকর্ষণীয় তা লক্ষ রাখুন, কারণ পরবর্তীতে বিজনেস কার্ডে,টি- শার্ট, বিজনেস , লিফলেট, ফ্লায়ার, ব্যানার, বিলবোর্ড, এপ্রোনে, শপিং ব্যাগ, যেকোনো ক্রেস্টের উপর, প্রোডাক্টের লেবেলে, ক্যাশ মেমো, ওয়েবসাইটের হেডার ও ফেবিকন ইত্যাদি তৈরীতে Ai ফাইলটি কাজে লাগবে।অ্যাডবি ফটোসপ সফটওয়্যার অ্যাডবি রাস্টার গ্রাফিকডিজাইন সফটওয়্যার রাস্টার হয় ক্ষুদ্র ক্ষুদ্র পিক্সেল এর সমন্বয়ে। তাই যখন কোন লোগো এই সফটওয়্যার এ ডিজাইন করা এবং পরবর্তীতে তা যদি বড়ো করা হয় লোগোটি ফেটে যায় বা কোয়ালিটি নষ্ট হয় ।

অনলাইনে অনেক লোগো মেকার আছে যেটা দিয়ে খুব সহজেই লোগো বানাতে পারবেন কিন্ত আওউ পুট হিসাবে যে ইমেজ পাবেন তার রেজুলেশন তেমন ভালো হয় না ।তা ছাড়া Ai ফাইল পাবেন না। সুতরাং আপনি যখন লোগোটি বিভিন্ন কাজের জন্য ব্যবহার করতে চাইবেন Ai ফরমেট না থাকার কারণে তা ব্যবহার করতে পারবেন না।

সবশেষে বলতে চাই যারা মানুষিক ভাবে প্রস্তুত যে ব্যবসা বা পেজ চালিয়ে যাবেন তারা প্রথমেই Ai সফটওয়্যার এ লোগোটি তৈরি করে নিবেন।আরো বিস্তারিত জানতে আমার Triangle IT Solution ইউটিউব চ্যানেলটিতে ঘুরে আসতে পারেন। সবাই আমার ইউটিউব চ্যানেলটিতে আমন্ত্রিত। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য