Sunday, June 16, 2024
No menu items!
প্রথম পাতাবেড়েছে শীতের প্রকোপ, আরও বাড়বে

বেড়েছে শীতের প্রকোপ, আরও বাড়বে

সারাদেশে কমতে শুরু করছিল তাপমাত্রা। তবে এ সপ্তাহের শুরু থেকে শীতের প্রকোপ বেড়েছে। দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। কয়েকদিন ধরে জেলায় ৯ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। বিকাল থেকে সকাল ৯টা পর্যন্ত ঘন কুয়াশার পাশাপাশি উত্তর দিক থেকে বয়ে আসা হিমেল বাতাস বইছে। ডিসেম্বরের শেষ নাগাদ থেকে শীতের প্রকোপ আরও বাড়বে এবং এ ছাড়া ঘন কুয়াশার পাশাপাশি শৈত্যপ্রবাহ বয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, রবিবার (১৯ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়া উপজেলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবারও (১৮ ডিসেম্বর) তেঁতুলিয়ায় একই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

তীব্র শীতে বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ। শীত বাড়ার সঙ্গে সঙ্গে জনজীবনেও এর প্রভাব পড়তে শুরু করেছে। এখনই দুর্ভোগ শুরু হয়েছে এই এলাকার খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষের। সামান্য আয়ে শীতের পোশাক কেনা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন তারা। এদিকে, ঠাণ্ডাজনিত রোগের প্রকোপে শিশুরা আক্রান্ত হচ্ছে। হাসপাতালগুলোতে বাড়ছে বিভিন্ন বয়সী রোগীর চাপ। শীত নিবারণে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও বেসরকারি সংগঠনগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান স্থানীয়রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য