Monday, June 17, 2024
No menu items!
রাজনীতিবাতিল করা হলো হিরো আলমসহ ৮ জনের মনোনয়নপত্র

বাতিল করা হলো হিরো আলমসহ ৮ জনের মনোনয়নপত্র

নিজস্ব প্রতিবেদক

চিত্র নায়ক আকবর হোসেন পাঠানের ( ফারুক) মৃত্যু পরে ঢাকার-১৭ আসনটি শূন্য হলে, এই আসনটিতে নির্বাচন কমিশন উপনির্বাচনের ঘোষণা দেয়। শুরু হয় মনোনয়ন সংগ্রহ আর তাই আসনটিতে রয়েছে ভিন্ন ধরনের জল্পনা কল্পনা উপনির্বাচনকে ঘিরে।

এবার নিবার্চন কমিশন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আলোচিত আশার আলম (হিরো আলম) সহ আটজনের মনোনয়ন যাচাই-বাছাই প্রতিক্রিয়া শেষে বাতিল করা হয়। বোরবার (১৮জুন) উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান জানান তিনি জানান, মোট ১৫ জন মনোনয়ন জমা দিয়েছিলেন। এর মধ্যে বাছাইয়ের সাত জনের মনোনয়ন বৈধ হয়েছে। বাকি আটজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাদের মনোনয়ন বৈধ তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির জিএম কাদেরপন্থি সিকদার আনিসুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন, গণতন্ত্রী পার্টি মো. কামরুল ইসলাম (চেয়ারম্যান মনোনয়ন দিয়েছে), গণতান্ত্রী পার্টি অশোক কুমার ধর (মহাসচিব মনোনয়ন দিয়েছে), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে হিরো আলম অভিযোগ করে বলেন, জনপ্রিয়তায় ভয় পেয়ে বারবার প্রার্থিতা বাতিল করা হচ্ছে।

রিটার্নিং কর্মকর্তা জানান, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা চাইলে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য