Friday, June 21, 2024
No menu items!
খেলাবাংলাদেশ বনাম আফগানিস্তান ২০২৩ সিরিজের সময়সূচি

বাংলাদেশ বনাম আফগানিস্তান ২০২৩ সিরিজের সময়সূচি

শামীম মিয়া

আফগানিস্তান ক্রিকেট দল বাংলাদেশে আসছে ১০ জুন। আজ ১৪ জুন থেকে অফিসিয়াল ম্যাচ খেলা শুরু করবে

এই টেস্ট দিয়ে শুরু হবে ২০২৩ সালের বাংলাদেশ সফরের প্রথম খেলা। পরে ক্রমান্বয়ে ৩ টি ওয়ানডে এবং ২ টি টি টোয়েন্টি ম্যাচ খেলবে।

ম্যাচ তারিখ শুরু স্টেডিয়াম টেস্ট ১৪ জুন সকাল ১০ টা

মিরপুর ১ম ওয়ানডে ৫ জুলাই সকাল ১০ টা

চট্টগ্রাম ২য় ওয়ানডে ৮ জুলাই সকাল ১০ টা

চট্টগ্রাম ৩য় ওয়ানডে ১১ জুলাই সকাল ১০ টা

চট্টগ্রাম ১ম টি টোয়েন্টি ১৪ জুলাই সন্ধ্যা ৭ টা

সিলেট ২য় টি টোয়েন্টি ১৬ জুলাই সন্ধ্যা ৭ টা সিলেট।

এই সময়সূচি অনুযায়ী বাংলাদেশ বনামাফগানিস্তানের খেলা অনুষ্ঠিত হবে।

টিভি চ্যানেল সিরিজ সম্প্রচার করবে জিটিভি, টি স্পোর্টস। এবং অনলাইন এর মধ্যমে খেলাগুলো উপভোগ করতে পারবে দর্শকরা। বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের একমাত্র টেস্টের টিকিট পাওয়া যাবে অনলাইনে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে সোমবার ১২ জুন বেলা ২টা থেকে মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত টিকিট কেনা যাবে। এ ছাড়া মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের বুথে ম্যাচের আগের দিন (মঙ্গলবার) সকাল সাড়ে ৯টা থেকে পাওয়া যাবে টিকিট। এর বাইরে ম্যাচের দিনও বুথ থেকে টিকিট কেনা যাবে। ১৪ জুন শুরু হতে যাওয়া মিরপুর টেস্ট সর্বনিম্ন ১০০ টাকায় দেখা যাবে। এই টাকা দিয়ে কেনা যাবে পূর্ব গ্যালারির টিকিট। এ ছাড়া দক্ষিণ ও উত্তর গ্যালারি ২০০ টাকা, ক্লাব হাউস (শহীদ জুয়েল ও শহীদ মুশতাক স্ট্যান্ড) ৩০০ টাকা, ভিআইপি স্ট্যান্ড ৫০০ টাকা ও গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের মূল্য ১ হাজার টাকা ধরা হয়েছে। অনলাইনে টিকিট কেনার আগে জাতীয় পরিচয়পত্র ও ফোন নম্বর নিবন্ধন করতে হবে। একটি নিবন্ধন দিয়ে সর্বোচ্চ দুটি টিকিট কেনা যাবে। অনলাইন টিকিট কেনার পর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ১ নম্বর গেটসংলগ্ন বুথ থেকে সশরীর টিকিট সংগ্রহ করতে হবে। টেস্ট সিরিজে বাংলাদেশের স্কোয়াড রয়েছে লিটন দাস অধিনায়ক, তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, মুশফিকুর রহিম, মমিনুল হক, মেহেদি হাসান মিরাজ, তাজুল ইসলাম, খালেদ আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মাহমুদুল হাসান জয়, শরিফুল ইসলাম, মুশফিক হাসান ও শাহাদাত হোসেন দিপু। আফগানিস্তানের স্কোয়াডে রয়েছে হাশমত উল্লাহ শহীদি অধিনায়ক, ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, রহমত শাহ, নাসির জামাল, বাহির শাহ মাহবুব, আজগর জাজই, করিম জানাত, ইকরাম আলীখেল, জহির খান পাকতিন, ইজহারুল্লাহ হক, হামজা হুটাক, ইব্রাহিম, নিজাম মাসুদ ও ইয়ামিন আহমেদ যাই।

সব ফরমেট মিলিয়ে এ পর্যন্ত একুশ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ আফগানিস্তান, সেখানে বাংলাদেশ জয় লাভ করেছে ১০ টি ম্যাচে অপরদিকে ১১ টি ম্যাচে জয়লাভ করে আফগানিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য