Friday, June 21, 2024
No menu items!
জাতীয়প্রায় বিশ মাস পর করোনা সংক্রমণে মৃত্যুহীন দিন

প্রায় বিশ মাস পর করোনা সংক্রমণে মৃত্যুহীন দিন

বাংলাদেশে গত কাল চব্বিশ ঘণ্টায় কোথাও করোনা সংক্রমণে কারও মৃত্যু হয়নি বলে স্বাস্থ্য অধিদপ্তর তাদের আজকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। গতকাল ২৪ ঘণ্টায় সারা দেশে কোভিড শনাক্ত রোগীর সংখ্যা ১৭৮ এবং সুস্থ হয়ে উঠেছেন ১৯০ জন। কিন্তু সংক্রমিত কেউ গতকাল ২৪ ঘণ্টায় মারা যাননি।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, স্বাস্থ্য অধিদপ্তরের অবসরপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), যিনি এই কোভিড মহামারি শুরু হবার পর থেকে সারা দেশের সংক্রমণ সম্পর্কিত তথ্য প্রাক্কলনের দায়িত্বে ছিলেন, তিনি বিবিসি বাংলাকে বলেছেন, ৩রা এপ্রিল ২০২০-এর পর এই প্রথম ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা শূন্য হয়েছে।

প্রায় বিশ মাস পর এই সংখ্যা শূন্যে নেমে আসাটা নিঃসন্দেহে একটা সুখবর, বলছেন ডা. নাসিমা সুলতানা। তবে, তিনি বলছেন এই হার এখন শূন্যের কোঠায় স্থিতি পায় কিনা সেটাই হবে লক্ষ্য রাখার বিষয়।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এই ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে।বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ।

গত ৩১ অগাস্ট তা ১৫ লাখ পেরিয়ে যায়। এর আগে ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য