Friday, June 21, 2024
No menu items!
জাতীয়নানা আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালিত

নানা আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালিত

নাগরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালিত হয়েছে। মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দলীয় কার্যালয় থেকে এক বিশাল র‌্যালী বের হয়ে উপজেলা শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।
এর আগে সকালে উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন সহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে দিনেটি পালন করেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়ামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো. কুতরদ আলীর পরিচলনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভপতি মতিউর রহমান মতি , যুগ্ন সাধারন সম্পাদক আব্দুস সবুর, সৈয়দ নাজমুল হক তপন, সদস্য বীর মুক্তিযোদ্ধা লক্ষ্মী কান্ত সাহা প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল, কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে পালন করা হয়। আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হাজী মো.ছফিউল্লাহ মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য হেবজুল বারী, হাজী সাঈদুর রহমান, মোশারফ হোসেন মুন্সী, ইলিয়াস আলী, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান কবীর, লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের,আশুগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোখলেছুর রহমান সহ আরও অনেকে।

নওগাঁয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে জেলা মহিলা আওয়ামীলীগের উদ্যেগে বৃক্ষ রোপণ ও বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা মহিলা আওয়ামীলীগের আয়োজনে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ফলজ বনজ ও ভেজষ গাছের চারা রোপণ ও বিতরণ এবং মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করা হয়। এসময় বৃক্ষ রোপন ও বিতরণে অংশ গ্রহন করেন নওগাঁ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক আব্দুল লতিব বকুল, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভিন আখতার, সাধারণ সম্পাদক লিপি সাহা, যুগ্ম-সম্পাদক মন্নি শর্মা, সাংঠনিক সম্পাদক লাবনী সাহা, পৌর মহিলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক নাহার মৃধা, সদর উপজেলার ২নং কীর্ত্তিপুর ইউনিয়নের চেয়ারম্যান আতোয়ার রহমান, ১নং বর্ষাইল ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুনিরুল ইসলাম মিন্টু সহ জেলা, উপজেলা, ইউনিয়নের মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও স্থানীয় ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে প্রতিটি ইউনিয়নে ৭৫টি গাছের চারা রোপন ও প্রায় ২ হাজার ফলজ বনজ ও ভেজষ গাছের চারা বিতরণ করা হয়।

শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে জেলা মহিলা আওয়ামীলীগের উদ্যেগে বৃক্ষ রোপণ ও বিতরণ

ডিজিটাল বাংলাদেশের প্রবক্তা শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি শিক্ষা জীবনের বিভিন্ন স্তর পেরিয়ে ১৯৭৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে স্নাতোক ডিগ্রি লাভ করেন । তাঁর ১৯৬৮ সালে পরমাণু বিজ্ঞানী ড.ওয়াজেদ মিয়ার সাথে শেখ হাসিনার বিয়ে হয়। তার দুই সন্তান সজীব ওয়াজেদ জয় ও সায়মা ওয়াজেদ পুতুলও নিজ নিজ কর্মক্ষেত্রে আজ প্রতিষ্ঠিত। জাতীয় জীবনের বহুক্ষেত্রে অসাধারণ সাফল্য অর্জন করেছেন শেখ হাসিনা। উল্লেখ্য ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণ করেন। দীর্ঘ আন্দোলন সংগ্রামের পর তিনি ১৯৯৬ সালে প্রথম সরকার গঠন করেন। পরবর্তিতে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে চতুর্থবারের মতো নির্বাচনে জয়লাভ করে দেশ পরিচালনা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য