Friday, June 21, 2024
No menu items!
প্রথম পাতাদেশি শাড়ির সপ্তাহ: শাড়িতেই নারী অনন্য রূপসী

দেশি শাড়ির সপ্তাহ: শাড়িতেই নারী অনন্য রূপসী

গত ১লা নভেম্বর থেকে ৭ নভেম্বর ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে ফেসবুকে দেশি পণ্যের ই-কমার্স গ্রুপ গুলোতে পালিত হয়েছে ’দেশি শাড়ির সপ্তাহ’। গত ২৭ নভেম্বর (শনিবার) দেশি শাড়ির গ্রুপ ’পরিধান শৈলী’তে লাইভে আসেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি হয় রাজিব আহমেদ। এসময় তিনি ১লা ডিসেম্বর থেকে ৭ই ডিসেম্বর পর্যন্ত দেশি শাড়ির সপ্তাহ পালনের ঘোষণা দেন। তইতো ’ফেসবুকে দেশি শাড়ির সপ্তাহ’ ছড়িয়ে পরেছে ২৫০ টিরও বেশি ফেসবুক গ্রুপে। এতে করে দেশি শাড়ির প্রচার প্রসার দুটোই হচ্ছে।

আবহমান বাংলার ইতিহাসে শাড়ির স্থান অত্যন্ত গুরুত্বপূর্ণ। কালের বিবর্তনে বদলেছে শাড়ির পাড়-আঁচল, বুনন এবং পরিধান কৌশল। শাড়ি বাঙালির ঐতিহ্যবাহী পোশাক। শাড়ি বাংলাদেশী নারীদের জাতীয় পোশাক। এই পোশাকের রয়েছে আলাদা সৌন্দর্য। নৈমিত্তিক এবং আনুষ্ঠানিকতায় শাড়ি বাংলাদেশের নারীদের সবচেয়ে জনপ্রিয় পোশাক।

দেশীয় খেস শাড়িতেে এক সাধারণ তরুণী

শাড়ির আবেদন সব সময় ছিল থাকবে। শাড়ির সাথে বাঙালী নারীর রয়েছে বিশেষ আবেগ। তাই পুতুল খেলার সময় থেকেই ছোট্ট মেয়েটির শাড়ির সাথে সখ্যতা হয়। যখন একটু বুঝতে থাকে মায়ের শাড়িতেই প্রেমে পড়ে । আলমারিতে থাকা শাড়ির গন্ধ বিমহিত করে, তাই তো যে কোন অনুষ্ঠানেই ষোড়শী মেয়েটি নিজেকে শাড়ি তে জড়িয়ে রাখতে ভালোবাসে। অষ্টাদশী তরুণীর শাড়ির ভাঁজে আর কুঁচি তে প্রস্ফুটিত হয় যৌবনের সৌন্দর্য। বৃদ্ধ বয়সেও এক প্যাঁচ শাড়িতেও অসাধারণ। আসলে শাড়িতেই নারী অনন্য রূপসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য