Friday, June 21, 2024
No menu items!
রাজধানীডেঙ্গুতে নিহত আরও ৯ জন, আক্রান্ত ২২৯৩

ডেঙ্গুতে নিহত আরও ৯ জন, আক্রান্ত ২২৯৩

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ২ হাজার ২৯৩ জন। যা এক দিনে সর্বোচ্চ আক্রান্ত। নিহত সবাই ঢাকার। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৪ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে মোট মারা গেছে ১৮৫ জন এবং আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ২৭০ জন।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের স্বাক্ষর করা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২ হাজার ২৯৩ জনের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ১ হাজার ২৩৮ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ৫৫ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৭ হাজার ৪৬৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। ঢাকায় বর্তমানে ৪ হাজার ৩৯৫ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ৬৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে।

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৩৫ হাজার ২৭০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। এর মধ্যে ঢাকায় ২১ হাজার ১৮৭ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছে ১৪ হাজার ৮৩ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৭ হাজার ৬২২ জন। এর মধ্যে ঢাকায় ১৬ হাজার ৬৪৪ এবং ঢাকার বাইরে ১০ হাজার ৯৭৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য