Monday, June 17, 2024
No menu items!
প্রথম পাতাজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) ভর্তিযুদ্ধের সময়সূচি প্রকাশিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) ভর্তিযুদ্ধের সময়সূচি প্রকাশিত

প্রতিবেদক: সাথী ফাতেমা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি)২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিপরীক্ষার ইউনিট ভিত্তিক চূড়ান্ত সময়সূচি প্রকাশিত হয়েছে। আগামী ৭ নভেম্বর গাণিতিক ও পদার্থ বিজ্ঞান বিষয়ক অনুষদের(এ ইউনিট) পরীক্ষার মাধ্যমে শুরু হতে যাওয়া এ পরীক্ষা চলবে ১৮ নভেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায় ,ভর্তি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে কয়েকটি ধাপে সম্পন্ন হবে। একদিনে পাঁচটি শিফটের মাধ্যমে সম্পন্ন হবে পরীক্ষা কার্যক্রম তবে শেষ দিন হবে ছয়টি শিফটে পরীক্ষা। ধারাবাহিকভাবে ৭ নভেম্বর হবে ‘এ ইউনিট’ একাংশের পরীক্ষা এবং ৮ নভেম্বর হবের ‘এ ইউনিট’ আরেকাংশের পরীক্ষা। একইভাবে ৯ এবং ১০ নভেম্বর জীববিজ্ঞান অনুষদ(‘ডি’ ইউনিট)এর পরীক্ষা,১১ নভেম্বর ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি(‘এইচ’ইউনিট) এবং ইন্সটিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন(‘জি’ ইউনিট), ১৪ নভেম্বর সামাজিক বিজ্ঞান অনুষদ(‘বি’ ইউনিট), ১৫ নভেম্বর আইন অনুষদ(‘এফ ইউনিট)এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট (‘আই ইউনিট) , ১৬ নভেম্বর ব্যবসায় শিক্ষা অনুষদ(‘ই’ ইউনিট) এবং নাট্যতত্ত্ব ও চারুকলা বিভাগ(‘সি-১’ ইউনিট) এবং সবশেষে ১৮ নভেম্বর কলা ও মানবিক অনুষদ(‘সি’ ইউনিট)-এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এবছর জাবিতে ১ হাজার ৮৮৯ টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৩ লাখ ৭হাজার ৯৭৮ টি। প্রতি আসনের বিপরীতে লড়বে ১৬৩ জন পরীক্ষার্থী। আগামী ৩১ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য