চোখের জলে অবসরে তামিম ইকবাল

0
371

হঠাৎ সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আজ বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুর দেড়টায় চট্টগ্রামের একটি হোটেলে এ সিদ্ধান্ত জানান তিনি।

তামিম বলেছেন, ‘গতকাল আফগানিস্তানের বিপক্ষে আমার শেষ ম্যাচ ছিল। আমি এখন অবসরের ঘোষণা দিলাম।’

নিজের আন্তর্জাতিক ক্রিকেটের ১৬ বছরের দীর্ঘ ক্যারিয়ারের জন্য তামিম সতীর্থ, কোচ, বিসিবি, পরিবার ও সমর্থকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘ক্যারিয়ারের এই দীর্ঘ পথচলায় আমার সব সতীর্থ, সব কোচ, বিসিবির কর্মকর্তাগণ, আমার পরিবার ও যারা আমার পাশে ছিলেন, নানাভাবে সহায়তা করেছেন, ভরসা রেখেছেন এবং আমার ভক্ত-সমর্থক, বাংলাদেশ ক্রিকেটের অনুসারী, সবার প্রতি কৃতজ্ঞতা জানাই। আপনাদের সবার অবদান ও ভালোবাসায় আমি চেষ্টা করেছি সব সময় দেশের জন্য নিজের সবটুকু উজাড় করে দিতে।’

তামিম অবসর পরবর্তী জীবনের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। তিনি বলেন, ‘জীবনের নতুন অধ্যায়ের জন্য সবার কাছে দোয়া চাই। সবাইকে আবারও ধন্যবাদ।’

বিশ্বকাপের বাকি আর মাত্র তিন মাস। তার আগেই তামিমের এমন সিদ্ধান্ত দেশের ক্রিকেটাঙ্গনে নতুন মোড় দিয়েছে বলা যায়। এখন ক্রিকেট বোর্ডকে নতুন করে অধিনায়ক খুঁজতে হবে । আপাতত এ সিরিজে নেতৃত্ব দেবেন লিটন দাস।

অধিনায়ক হিসেবে তামিমের সাফল্য চোখে পড়ার মতোই। ৩৭ ম্যাচের ২১টিতে জিতেছেন তিনি। ১৪ ম্যাচে হার ও দুই ম্যাচ পরিত্যক্ত মিলিয়ে ৫০ ওভারের ক্রিকেটে এটি তার সাফল্য হিসেবে দেখা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here