Monday, June 17, 2024
No menu items!
জাতীয়অভিনেত্রী জয়া আহসান ‘প্রাণবিক বন্ধু’ স্বীকৃতি পেলেন

অভিনেত্রী জয়া আহসান ‘প্রাণবিক বন্ধু’ স্বীকৃতি পেলেন

সব সময় অসহায়-অসুস্থ পশু-পাখির জন্য কাজ করে থাকেন দুই বাংলার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। খাবার থেকে শুরু করে পশু-পাখির নানা বিষয়গুলো নিয়ে কাজ করেন তিনি। লকডাউনের মধ্যেও রাজপথে নেমে তিনি রাস্তার পশুদের জন্য নিজ হাতে খাবার পরিবেশন করেছেন। এমনকি কলম ধরেছেন রাজধানীর কাঁটাবনে পশু-পাখির মার্কেটের অব্যবস্থাপনা নিয়েও। পশু প্রেমী এই তারকাকে এবার সম্মান জানাচ্ছেন পশুদের নিয়ে কাজ করা সংগঠন দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার (পাও)। প্রথমবারের মতো পুরস্কার প্রদান করতে যাচ্ছে প্রাণীপ্রেমীদের। আর সেই তালিকায় সারিতে নাম উঠে এসেছে জয়া আহসানের। গত সোমবার (৪ অক্টোবর) বিশ্ব পশু দিবসে ‌‘প্রাণবিক বন্ধু’ নামের এই পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে। সেখানে পশু উদ্ধারকারী, চিকিৎসক, সংগঠকসহ ১০ জনের নাম উপস্থাপন করা হয়।

সংগঠনটি জানায়,বাংলাদেশে প্রথমবারের মতো এমন আয়োজন হচ্ছে। তবে করোনার কারণে এখনই পুরস্কারটি জয়ার হাতে যাচ্ছে না। এটি আগামী নভেম্বরে প্রদান করা হবে।

‘প্রাণবিক বন্ধু’ অভিনেত্রী জয়া আহসান
সব সময় অসহায়-অসুস্থ পশু-পাখির জন্য কাজ করে থাকেন দুই বাংলার অন্যতম অভিনেত্রী জয়া আহসান

পাও এর এমন উদ্যোগে উচ্ছ্বসিত অভিনেত্রী জয়া আহসান। অভিনেত্রী বলেন, ‘আমি পুরস্কৃত হচ্ছি, আনন্দটি মোটেও সেজন্য নয়। বরং আনন্দ হচ্ছে, অসাধারণ এই উদ্যোগটির জন্য। এটা প্রাণী-প্রেমীদের মনে উৎসাহ যোগাবে। প্রাণবিক মানুষ তৈরিতে বড় ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। আমি নিজেও কোনোদিন কিছু পাওয়ার জন্য পশু-পাখিদের জন্য কাজ করিনি। যা করেছি, নিজের আনন্দ আর ভেতরের টান থেকে। ধন্যবাদ জানাই পও সংগঠন সংশ্লিষ্টদের। তাদের এই উদ্যোগ অব্যাহত থাক।’

জয়া আহসানের পোষ্য ক্লিউপেট্রা (সারমেয়)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য