Friday, June 21, 2024
No menu items!
শিক্ষাঙ্গনঅবরোধ তুলে নিল ঢাবির শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক ২৪ ঘন্টার আল্টিমেটাম।

অবরোধ তুলে নিল ঢাবির শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক ২৪ ঘন্টার আল্টিমেটাম।

তাসকিন রহমান

উল্টো পথে মোটরসাইকেল চালানো নিয়ে ভাগবিতান্ডার একপর্যায়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মানিকের সমর্থকরা ঢাবি শিক্ষার্থীদের গায়ে হাত তোলেন ।২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মানিক ঘটনাস্থলে ছিলেন এবং তিনি অস্ত্র প্রদর্শন করেছেন এতে করে আরো ক্ষুদ্ধহোন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার ১৫জুন বিকেল ৪টার দিকে অমর একুশে হলের সামনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মানিকের সমর্থকদের সাথে ছাত্রদের মারামারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী আহত হন।আহত দুই শিক্ষার্থীর পরিচয় জানা যায়নি। তবে , ঘটনার বর্ণনা দিয়ে অমর একুশে হলের কয়েক জন শিক্ষার্থী জানায় ‘আজ বিকেলে ১০-১৫টা বাইকে করে ১৫-২০ জন যুবক উল্টোপথে আমাদের হলের সামনে এসে হর্ন দিতে থাকে। এতে সেখানে থাকা আমাদের হলের দুজন শিক্ষার্থী তাদের এভাবে হর্ন দিতে নিষেধ করে। এরপর তাদের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা সবাই মিলে আমাদের দুই শিক্ষার্থীকে এলোপাতাড়ি মারধর শুরু করে। মারতে মারতে তারা দুই শিক্ষার্থীকে হানিফ ফ্লাইওভারের নিচে নিয়ে আসে। এতে এক শিক্ষার্থীর মাথা ফেটে যায় আরেকজনের শরীর থেতলে যায়।। বর্তমানে তারা দুজনই ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি আছেন। এ ঘটনার প্রতিবাদে চানখারপুল হানিফ ফ্লাইওভার সড়ক অবরোধ করে রাখেন ঢাবি শিক্ষার্থীরা।

রাত ৯টার দিকে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের মধ্যস্থতায় অবরোধ প্রত্যাহার করেন তারা। এরপর স্বাভাবিক হয় যান চলাচল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শায়ন বলেন, শিক্ষার্থীদের মারধরের সঙ্গে জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আল্টিমেটাম দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে গ্রেপ্তার করা না হলে আবারও সড়ক অবরোধ করা হবে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অমর একুশে হলের প্রাধ্যক্ষ বাদী হয়ে মামলা করার প্রতিশ্রুতি দেন।এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান জানায় পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবো। রাতে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে আহত দুই শিক্ষার্থীকে দেখতে যান অমর একুশে হলের প্রাধ্যক্ষ ইসতিয়াক আহমেদসহ ছাত্রলীগ নেতাকর্মীরা। সে সময় রমনা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহেন শাহ মাহমুদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সঙ্গে একটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্ররা যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়েছেন। তারা শুধু রাস্তা অবরোধ করেছিল। এ ঘটনার সঙ্গে যেই জড়িত থাকুক তাকে আইনের আওতায় আনা হবে।হামলাকারীদের শনাক্ত করা গেছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এরই মধ্যে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে বিশ্লেষণ করা হয়েছে। দ্রুতই অভিযুক্তদের শনাক্ত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য